• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন

মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানে বিশাল মিছিল নিয়ে ঝিলংজা ইউনিয়নের যোগদান

নিউজ রুম / ৭৯ ভিউ টাইম
আপডেট : শুক্রবার, ১০ জানুয়ারী, ২০২০

শাহীন মাহমুদ রাসেল:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণগণনা (কাউন্টডাউন) উদ্বোধন অনুষ্ঠানে ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতানের নেতৃত্বে হাজারো নেতাকর্মী যোগদান করেন।

শুক্রবার (১০ জানুয়ারি) বিকেল তিনটার দিকে কলাতলীর ডলফিন মোড় থেকে মিছিল বের করে। মিছিলটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সৈকতের লাবনী পয়েন্টে অনুষ্ঠিত ক্ষণ গণনার উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন উন্নয়নমূলক ব্যানার-ফেস্টুন নিয়ে সু সজ্জিত হয়ে ইউনিয়ন আ.লীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ, পরিষদের সদস্যবৃন্দ ও অঙ্গসংগঠনের পাঁচ হাজার নেতাকর্মী ছাড়াও বিভিন্ন রাজননৈতিক দলের নেতৃবৃন্দও মুজিববর্ষের উদ্বোধন অনুষ্ঠানে যোগদান করেন।

অনুষ্ঠানের সময় শুক্রবার বিকাল তিনটায় ঠিক করা হলেও এর আগে থেকে বিভিন্ন এলাকা থেকে মিছিল সহকারে জড়ো হতে থাকে লোকজন।ক্ষণগণনার আনুষ্ঠানিকতার আগেই লোকে লোকারণ্য হয়ে যায় অনুষ্ঠানস্থল। যেন সাগরে উপচে পড়ছিল জনতার ঢেউ।

২০২০ সালের ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম গ্রহণের শততম বছর পূর্ণ হবে। এবছরের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত জাতির পিতার জন্মশতবর্ষ উদযাপন করবে বাংলাদেশ।

প্রসঙ্গত, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস। দীর্ঘ ৯ মাস পাকিস্তানে কারাবাস থেকে মুক্ত হয়ে এই দিনে দেশে ফিরে আসেন তিনি। দিনটিকে উপলক্ষ করে মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধন করা হলো।


আরো বিভন্ন বিভাগের নিউজ