পিএমখালীর শতবর্ষ বয়সী প্রবীণ শিক্ষক মাষ্টার ছলিম উল্লাহর ইন্তেকাল

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৪৩ PM, ১১ জানুয়ারী ২০২০

শাহীন মাহমুদ রাসেল:

কক্সবাজার সদরের পিএমখালী ইউনিয়নের প্রবীণ শিক্ষাক মাষ্টার ছলিম উল্লাহ (১১৪) ইন্তেকাল করেছেন। তিনি গোলাপাড়া গ্রামের বাসিন্দা। শনিবার ভোরে অসুস্থ অবস্থায় গোলাপাড়াস্থ বাসভবনে ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহির রাজিউন)। জাতীয় পরিচয়পত্রের তথ্যানুযায়ী তার বয়স হয়েছিল ১১৪ বছর।

সদরের পিএমখালী গোলাপাড়া গ্রামে ১৯০৬ সালের ২৩ জানুয়ারি (জাতীয় পরিচয়পত্রের তথ্য অনুযায়ী) এই প্রবীণের জন্ম হয়েছিল। পিএমখালীর জমিদার বংশের বাবা আব্দুল মতলব ও মা আমির খাতুনের মেজ ছেলে ছিলেন মাষ্টার ছলিম উল্লাহ।

প্রবীণ এ শিক্ষাক রামু খিজারী থেকে ১৯২৪ সালে মেট্রিক পাশ করেন। স্বাধীনতার পর থেকে তিনি অগণিত শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করেন। সৌভাগ্যবান এ প্রবীণ শিক্ষক মৃত্যুকালে ৩ কন্যা ও ২ ছেলে নাতি-নাতনি, নাতি-নাতনির ঘরে পুতি, পুতির ঘরের থুতিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এদিকে এ গুণী শিক্ষকের মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও তার রুহের মাগফিরাত কামনা করে বিবৃতি দিয়েছেন রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী সমিতির নেতা, সুশীল সমাজসহ বিভিন্ন সামাজিক সংগঠন।

শনিবার বাদ আসর নিজ এলাকার জামে মসজিদে জানাযা শেষে দাফন সম্পন্ন করা হয়। প্রবীণ এ শিক্ষককে শেষ বিদায জানাতে জানাজায় হাজির হন ছাত্র, আলেম, রাজনীতিবিদ, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী পেশার হাজারো মানুষ। মরহুমের পরিবারের পক্ষ থেকে দেশবাসী সকলের নিকট তার রুহের মাগফিরাত ও দোয়া কামনা করা হয়েছে।

আপনার মতামত লিখুন :