• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন

রামু উপজেলার মাধ্যমিক স্কুল পর্যায়ে ডিজিলাইজকরণ প্রকল্পের উদ্বোধন

নিউজ রুম / ১৪৭ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ১৪ জানুয়ারী, ২০২০

কফিল উদ্দিন রামুঃ

কক্সবাজার রামু উপজেলার কাউয়ার খোপ ইউনিয়নের কাউয়ার খোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের ডিজিটালাইজকরণ প্রকল্পের উদ্বোধন হলো আজ। উক্ত ডিজিটালাইজকরণ প্রকল্পের উদ্বোধন করেন ০৪নং কাউয়ার খোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোস্তাক আহমদ।

উক্ত ডিজিটালাইজকরণ প্রকল্পের ব্যয় নির্ধারণ করা হয়েছে ২ লক্ষ ৫০ হাজার টাকা। দেশী সিস্টেম লিমিটেড নামক এক সংস্থার সহযোগিতায় কাউয়ার খোপ ইউনিয়ন পরিষদ এর এলজিএসপি বাজেট এর অর্থায়ন থেকে এ প্রকল্পের ব্যয় নির্ধারণ করা হয়।

উক্ত ডিজিটালাইজকরণ প্রকল্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ও উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন, কাউয়ার খোপ ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মোস্তাক আহমদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সম্মানিত সদস্য ও কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবকলীগ সদস্য জনাব নুরুল ইসলাম নাহিদ। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব নুরুল আবছার ।

ডিজিটাইজকরণ প্রকল্প উদ্বোধনকালে মোস্তাক আহমদ চেয়ারম্যান জানান, আমি ১৯৯৮ সালে এ বিদ্যালয় থেকে মাধ্যমিক শিক্ষা শেষ করেছি, এ স্কুলের প্রতি আমার নিজস্ব একটা দায়িত্ব আছে, আজকে রামু উপজেলার কোনো মাধ্যমিক বিদ্যালয়ে সর্বপ্রথম ডিজিটালাইজেশন কার্যক্রম আমার পরিষদের এলজিএসপির প্রকল্প থেকে দিয়েছি, তিনি ছাত্র-ছাত্রীকে বলেন, স্যারদের সাথে জানা অজানা ক্ষেত্রে কোনোদিন যাতে খারাপ আচরণ করা নায় হয় এ ব্যাপারে তিনি শিক্ষার্থীদের অনুরোধ জানান।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহকারী প্রধান শিক্ষক আলী হায়দার, সহকারী শিক্ষক ওসমান গনি, সরওয়ার কামাল, আব্দুল্লাহ, মোহাম্মদ তারেক, মোহাম্মদ হামিদুল হক প্রমুখ।

উল্লেখ্য এ প্রকল্পের মাধ্যমে শিক্ষক শিক্ষার্থীদের দৈনিক হাজিরা বায়োমেট্রিক মেশিন এর মাধ্যমে নেয়া হবে। তাছাড়া বিদ্যালয় এর ভিতরে ও বাহিরের সার্বিক অবস্থা পর্যবেক্ষণের জন্য ৪ টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে বলে জানা যায়।


আরো বিভন্ন বিভাগের নিউজ