মুজিব শতবর্ষ উপলক্ষে রামু প্রশাসন ও বালিকা বিদ্যালয় এর যৌথ উদ্যোগে প্রদর্শীত হলো বঙ্গবন্ধুর ১ হাজার আলোক চিত্র।

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৪৫ PM, ২২ জানুয়ারী ২০২০

কফিল উদ্দিন,রামু:

স্কুলের শিক্ষার্থীদের টিফিনের টাকায় বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে এক হাজার ফুট দীর্ঘ ব্যানারে প্রদর্শন করা হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এক হাজার ছবি। সমুদ্র সৈকতের বালিয়াড়িতে ব্যতিক্রমী এ আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করে রামু উপজেলা প্রশাসন এর সহযোগিতায় রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (২২ জানুয়ারি) সকাল ৯ ঘটিকার সময় মুজিববর্ষ উপলক্ষে কক্সবাজারের হিমছড়ি সমুদ্রসৈকতে ব্যতিক্রমী এ আয়োজন করা হয়। এ চিত্র প্রদর্শনীতে স্থান পায় বঙ্গবন্ধুর বিভিন্ন সময়ের এক হাজার আলোকচিত্র।

উক্ত আলোকচিত্ত প্রদর্শনী কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন উদ্বোধন করেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা জানান, সত্যিই এটি একটি বিরল ও অনুকরণীয় দৃষ্টান্ত। মাধ্যমিক পর্যায়ের একটি স্কুলের শিক্ষার্থীরা টিফিনের টাকা বাঁচিয়ে বঙ্গবন্ধুকে নিয়ে আলোকচিত্র প্রদর্শনী তাও আবার বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকতে। আমরা রামু উপজেলা প্রশাসন সর্বাত্মক সহযোগিতা দিয়েছি। আমি আমার ব্যক্তিগত পক্ষ থেকে শিক্ষার্থীদের ধন্যবাদ জানাই।

আলোকচিত্র প্রদর্শনীর সমন্নয়কারী ও রামু বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সুমত বড়ুয়া জানান, জাতির পিতা বঙ্গবন্ধুর নিয়ে আগে দীর্ঘতম আলোকচিত্র প্রদশর্ন করা হয় নাই, যা এটাই প্রথম আয়োজন। আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে দেশ সেরা এই আলোকচিত্রটি উপহার দিব।

এ উদ্যোগের মাধ্যমে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা বঙ্গবন্ধু সম্পর্কে যেমন জানলো, তেমনি তাদের মধ্যে এখন থেকেই মুক্তিযুদ্ধের চেতনা জাগ্রত হবে। যেটি দেশ ও জাতির জন্য কল্যাণ বয়ে আনবে বলে মনে করেন বিশিষ্টজনেরা।

উক্ত আলোকচিত্ত প্রদর্শনীতে রামু উপজেলা প্রশাসন এর সকল স্তরের কর্মকর্তা,, রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের সকল শিক্ষক,,রামু থানা পুলিশ সদস্য,,রামু সরকারি কলেজ এর বি এন সি সি ক্যাডেটরাসহ বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০০ এর অধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :