• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন

বাবার আদর্শে গড়া স্বদেশপ্রেমী উদীয়মান তরুন কক্সবাজারের কৃতি সন্তান ডা. হুমায়ুন

নিউজ রুম / ৭৯ ভিউ টাইম
আপডেট : রবিবার, ১৯ এপ্রিল, ২০২০

মো: ওমর ফারুক:

নভেল করুনা ভাইরাসের প্রকোপে গোটা-পৃথিবীর অবস্থা আজ থমথমে। এই সংক্রমণ থেকে রক্ষা পায়নি আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশও।

এমতাবস্থায়, করোনার সার্বিক পরিস্থিতি নিয়ে কথা হয় কক্সবাজারের ঝিলংজা ইউনিয়নের ১নং ওয়ার্ডের পশ্চিম লারপাড়ার ইসলামাবাদ এলাকার আব্দুর রহিমের কৃতি সন্তান ডা. হুমায়ুনের সাথে। তিনি বর্তমানে সিলেট নিরাময় পলি ক্লিনিকে চিকিৎসা সেবা দিচ্ছেন। তিনি বলেন, স্বাস্থ্য সুরক্ষার নিরন্তর প্রয়াসে কাজ করছে আমাদের হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তার এবং স্বাস্থ্য কর্মীরা। মরণঘাতী করোনা ভাইরাস যখন আট-ই মার্চ প্রথম বাংলাদেশে ছোবল দেয় তখন থেকেই দেশ ও মানবিক স্বার্থে তারা এই সেবা দিচ্ছেন। এখানে করুনা সতর্কতায় প্রাথমিক স্কিনিং শেষে চিকিৎসা সেবা দিচ্ছেন তারা।

করোনায় দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, করোনায় আতঙ্কিত নই সচেতন হওয়াটাই অতিব জরুরী। করোনা হলেই যে মৃত্যু সুনিশ্চিত বিষয়টা তা নই। এই ভাইরাসে আক্রান্ত ৭০-৮০% রোগী সুস্থ হচ্ছেন। যারা আগে থেকে-ই অন্যান্য জটিল রোগে ভোগছেন। যেমন- হ্রদরোগ, কিডনিরোগ, লিভারের রোগ, ডায়বেটিস রোগ ইত্যাদি। তাদের ক্ষেত্রেই মৃত্যুর হারটা বেশি।

এ ছাড়াও তিনি বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে, মানবিক দৃষ্টিকোণ থেকে নিজের সর্বোচ্চ-টা দিয়ে চেষ্টা করে যাবেন। শেষ নিঃশ্বাস পর্যন্ত এই সেবায় নিজেকে অটুট রাখবেন। রোগীরা যাতে ভোগান্তিতে না পড়ে ওই বিষয়ে যথেষ্ট সুদৃষ্টি রাখবেন। এবং তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন ।

হুমায়ুন রহমান একজন সাহসী ডাক্তার এবং নিবেদিত প্রান। তার এমন বক্তব্যে কক্সবাজার বাসী সত্যি-ই গর্বিত। জীবনের ঝুঁকিকে তুচ্ছ করে দেশ ও জনস্বার্থে দেশের ডাক্তার ও নার্সদের, এই সেবা এবং আত্নত্যাগ শব্দে-বাক্যে প্রকাশ করার মত নই। সবার সম্মিলিত প্রচেষ্টায় মহান আল্লাহর অশেষ রহমতে, একদিন ঘুরে দাঁড়াবে বাংলাদেশ এমনটাই প্রত্যাশা দেশের প্রতিটি স্তরের মানুষের। মহান আল্লাহ পাক দেশের সকল ডাক্তার ভাইদের হেফাজত করুক। আমিন।।


আরো বিভন্ন বিভাগের নিউজ