• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন

চকরিয়ায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবীতে এমপি বরাবরে সাংবাদিক ফয়সালের আবেদন

নিউজ রুম / ২০৭ ভিউ টাইম
আপডেট : শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০

বরাবরে,
মাননীয় সংসদ সদস্য
কক্সবাজার – ১ (চকরিয়া-পেকুয়া)
বাংলাদেশ জাতীয় সংসদ।

বিষয়ঃ চকরিয়ায় পিডিবির বিদ্যুৎ নিরবচ্ছিন্ন সরবরাহ করতে পাওয়ার গ্রীড স্থাপনের আবেদন।

মহোদয় বিনিত নিবেদন এই যে, চকরিয়া পিডিবির বর্তমান দোহাজারী হতে সঞ্চালন লাইনটি দীর্ঘদিনের পুরাতন, নীচু, দীর্ঘ দুরত্ব এবং মেরামত করতে করতে প্রায় ব্যবহার অনুপযুক্ত।

দোহাজারী লাইনটি প্রথমে আজিজনগর হয়ে চিরিংগা, লামা লাইন, সম্ভবত সারা দেশে যত সঞ্চালন লাইন আছে তাদের মধ্যে সবচাইতে নিচু লাইন এতে ঝড়ো হাওয়া বইলেই গাছ-পালার আঘাতে লাইন বিচ্ছিন্ন হয়ে অজস্র বাড়ীঘরের ভিতর দিয়ে আসা আজিজনগর চিরিংগা লাইনটি তখন পিডিবির স্টাফদের কষ্টের সীমা থাকেনা সর্ব-সাধারন সমালোচনা করলেও সমস্যা সমাধান করা পিডিবির পক্ষে কঠিন হয়ে দাড়ায়।
বিষয়টি সমাধানের জন্য চকরিয়ায় পৃথক একটি নতুন ১,৩৩,০০০(এক লক্ষ তেত্রিশ হাজার)কেবির পাওয়ার গ্রীড ষ্টেশন স্থাপন প্রয়োজন।

আপাততঃ নতুন পাওয়ার গ্রীড ষ্টেশন স্থাপন না হওয়া পর্যন্ত চকরিয়া লাইনটি আজিজ নগর থেকে চিরিংগা পর্যন্ত পরিবর্তন করে নতুন সঞ্চালন লাইনের মাধ্যমে আসা মাতারবাড়ী সাব-স্টেশনের সাথে যুক্ত করলে চকরিয়ার পিডিবির গ্রাহকগণ ১০০% নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা পাবে যা বর্তমানে পল্লীবিদ্যুৎ পাচ্ছে এতে চকরিয়া পিডিবির আপামর সাধারণ গ্রাহক নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ পাবে।

বিষয়টি সরকারের উচ্চ পর্যায়ে বুঝিয়ে কাজ আদায় করার ক্ষমতা রয়েছে একমাত্র আপনার। আপনি চকরিয়া-পেকুয়ার মানুষের আশা- আকাঙ্ক্ষার শেষ আশ্রয়স্থল। আপনার মাঝে রয়েছে চকরিয়ার আপামর মানুষের মনের ভাষা বুঝার ক্ষমতা ও দীর্ঘ রাজনৈতিক প্রজ্ঞা।

অতএব মহোদয়, মমতাময়ী নেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর নিকট হতে তা আপনার মাধ্যমে সমাধান করার আবেদন করছি।

নিবেদক
——–
সাঈদী আকবর ফয়সাল
নির্বাহী সদস্য,
চকরিয়া প্রেস ক্লাব,
চকরিয়া, কক্সবাজার।


আরো বিভন্ন বিভাগের নিউজ