• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন

চকরিয়ায় দরিদ্র কৃষকের ধান কেটে দিল লক্ষ্যারচর ইউনিয়ন ছাত্রলীগ

নিউজ রুম / ১৪ ভিউ টাইম
আপডেট : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
"বই খাতা রেখে ঘরে--ছাত্রলীগ আজ কাস্তে হাতে--কৃষকের তরে"

মোঃ নাজমুল সাঈদ সোহেল,চকরিয়া:

শিক্ষা, শান্তি, প্রগতির ধারক বাহক বাংলাদেশ ছাত্রলীগ চকরিয়া উপজেলার আওতাধীন লক্ষ্যারচর ইউনিয়ন শাখার উদ্যোগে কৃষক শ্রমিক সংকটে থাকায় পাকা ধান কেটে ঘরে তুলে দেন লক্ষ্যারচর ইউনিয়ন ছাত্রলীগ। “কৃষক বাঁচলে বাঁচবে দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে মহামারী করোনা ভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাবের প্রভাবে পড়ে দরিদ্র কৃষকের পাঁকা ধান কাটতে না পারার খবর পেয়ে তাৎক্ষণিক ভাবে চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মারুফ ও সাধারণ সম্পাদক আকিত হোসেন সজীব এর নির্দেশক্রমে লক্ষ্যারচর ইউনিয়নের ৪নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি ও ইউনিয়ন ছাত্রলীগের পরিশ্রমী ছাত্রনেতা রাশেদুল ইসলাম রাজের নেতৃত্বে ১০জন নেতা কর্মীদের নিয়ে, ৬নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ ওয়াসিমের ৪০শতক ধান কেটে ঘরে তুলে দেন। ছাত্রলীগের এমহতী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।

এ প্রসঙ্গে চকরিয়া উপজেলা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি মারুফ এ প্রতিবেদককে জানান, স্বাধীন বাংলাদেশ গড়াসহ দেশের যেকোন ক্রান্তিলগ্নে ছাত্রলীগ বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে সারা দেশের ন্যায় ইতিপূর্বে চকরিয়া উপজেলা ছাত্রলীগ দরিদ্র কৃষকের ধান কেটে কৃষকের বাড়ি পর্যন্ত পৌঁছে দিয়েছি। পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন ইউনিয়ন শাখার ছাত্রলীগের নেতা কর্মীরা স্বঃতস্ফুর্তভাবে ধান কাটায় অংশ গ্রহণ করেছেন। তৎমধ্যে লক্ষ্যারচর, হারবাং, কাকারা, ফাঁসিয়াখালী ইউনিয়ন ছাত্রলীগের কার্যক্রম চোখে পড়ার মত।

তাছাড়াও অন্যান্য কোনো কৃষক যদি এমন সমস্যার সম্মুখীন হন তাদেরকেও সহযোগিতা করার জন্য সর্বদাই আমরা প্রস্তুত রয়েছি। এছাড়াও জাতির এ ক্রান্তিলগ্নে মহামারি করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে চকরিয়া উপজেলা ছাত্রলীগ পরিবার, দরিদ্র ও দিনমজুরদের মাঝে খাদ্যসামগ্রী, হ্যান্ড স্যানিটাইজার ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে বলে জানান।


আরো বিভন্ন বিভাগের নিউজ