রামুতে ব্যবসায়ীদের মাঝে সামাজিক দুরত্ব নিশ্চিতকরনে অভিযান পরিচালনা, নগদ অর্থ দন্ড আদায় | সি কক্স নিউজ

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:২১ PM, ১৩ মে ২০২০

কফিল উদ্দিন রামু:

কোভিট-১৯ নোভেল করোনা ভাইরাস সংক্রমণ থেকে রক্ষা পাওয়ার জন্য রামু’র স্থানীয় ব্যবসায়ী মহল ও জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে অবিরত কাজ করে যাচ্ছেন রামু উপজেলা নির্বাহী অফিসার বাবু প্রণয় চাকমা।

বুধবার ১৩ মে সকাল থেকে বিকাল পর্যন্ত রামুতে বিভিন্ন এলাকায় ও ব্যবসায়ী মহল থেকে শুরু করে দূরত্ব ও হোম কোয়ারেন্টাইন সম্পর্কে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন। অন্য দিকে ব্যবসায়ীরা ঈদের বিক্রেতা ও ক্রেতারা দূরত্ব বজায় না রাখার জন্য মোবাইল কোর্টের মধ্যেমে অভিযান পরিচালনা করেন রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা।

ব্যবসায়ীরা সামাজিক দূরত্ব না মানার কারনে মোবাইল কোর্টের মধ্যেমে অর্থদন্ড দেওয়া হয়। তাদের কাছ থেকে নগদ ১১ হাজার ৫০০ শত টাকা জরিমানা আদায় করা হয় বলে জানা যায়।

উপজেলা নির্বাহী অফিসার প্রনয় চাকমা জানান, আজকে বাংলাদেশে এক দিনে ১৯ জনের মৃত্যু, করোনা রোগী শনাক্তেও রেকর্ড ১১৬২ জন। এর মাঝে রামু স্থানীয় ব্যবসায়ী মহল ও জনসাধারণ’কে সচেতন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি আমরা উপজেলা প্রশাসন রামু। আমাদের এই সচেতনতা কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি আরো জানান,, বিশ্ব দূর্যোগ করোনা ভাইরাস (কোভিট-১৯) এর সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে সড়ক, দোকান-পাট, মাঠে আড্ডা না দিয়ে সবাইকে ঘরে থাকতে হবে। এবং নিয়মিত হাতমুখ ধোয়া ও নিজকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার মাধ্যমে ব্যক্তিগত পরিচর্যা রাখতে হবে।

অভিযান ও সচেতনায় কার্যক্রম পরিচালনার সময় , রামু থানার প্রতিনিধি দল, বাংলাদেশ স্কাউট রামু উপজেলা প্রতিনিধিদল, বিএনসিসি রামু সরকারি কলেজ প্রতিনিধিদল ও সাংবাদিকবৃন্দু উপস্থিত ছিলেন।

উল্লেখ্য: মাস্ক গ্লাভস হ্যান্ট ( স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী) স্যানিটাইজার ব্যবস্থা ও পরিষ্কার-পরিচ্ছন্ন যে দোকান গুলোতে নির্দেশনা দেখা গেছে ঐ ব্যবসায়ীদেরকে ইওএনও প্রণয় চাকমা’র ব্যক্তিগত পক্ষ থেকে নগত ৫ শত টাকা করে বিতরণ করা হয়।

Channel Cox News.

আপনার মতামত লিখুন :