চকরিয়ায় এনজিও লক্ষ্মি সোসাইটির ত্রাণ বিতরণ করলেন- ইউএনও l Channel Cox News

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৫৮ PM, ১৫ মে ২০২০

মারজান চৌধুরী:
কক্সবাজারের চকরিয়ায় বিএমচরে এনজিও সংস্থা “লক্ষ্মি সোসাইটির” উদ্যোগে ও টার্কিস কো-অপারেশন এন্ড কন্ডিনেশন এজেন্সি (TIKA) অর্থায়নে প্রাণঘাতী মহামারি করোনা ভাইরাস সংক্রমণে জীবিকা হারানো কর্মহীন দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সহায়তা হিসেবে ত্রাণ বিতরন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মে) চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের দক্ষিণ বহদ্দার কাটা এলাকায় ত্রাণ বিতরণ কর্মসুচির আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করছেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ সামসুল তাবরীজ।

এনজিও সংস্থা “লক্ষ্মি সোসাইটির” চীফ ইনচার্জ মো.মুবিনুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএমচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম, চকরিয়া প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক এম.মনছুর আলম, টার্কিস কো-অপারেশন এন্ড কন্ডিনেশন এজেন্সি (TIKA) ফিল্ড কো-অর্ডিনেটর রিসাদুর রহমান, বিএমচর ৪নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রফিকুল ইসলাম, সমাজ সেবক মো.ইছহাক, আক্তার হোছাইন, শওকত ওসমান, এনজিও সংস্থার বিভিন্ন বিভাগের কর্মকর্তা, স্থানীয় ব্যক্তিবর্গ ও এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ সামসুল তাবরীজ বলেন, বর্তমানে করোনা সংক্রমণের কারণে দেশের বেশিরভাগ শ্রমজীবি মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। বিশেষ করে নিন্মআয়ের পরিবার গুলো আয়ের উৎস হারিয়ে ফেলার কারণে তাদের পরিবার ও জনগনের দুর্দিনে তাদের পাশে ত্রাণ সহায়তা নিয়ে এগিয়ে এসেছেন এনজিও সংস্থা “লক্ষ্মি সোসাইটি”। তিনি আরও বলেন, কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমণ বিস্তার রোধে সবাইকে সচেতন হতে হবে।

এ মহামারী রোধ করতে সচেতনতার কোন বিকল্প নেই। করোনা সংক্রমণ প্রাদুর্ভাব থেকে আত্মরক্ষার্থে সামাজিক দুরত্ব বজায় রেখে এবং সরকারি নির্দেশনা মেনে চলতে সবাইকে এ রোগ মোকাবেলায় কাজ করতে হবে।

উল্লেখ্য, এনজিও “লক্ষ্মি সোসাইটির” সংস্থাটির চীফ ইনচার্জ চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের দক্ষিণ বহদ্দার কাটা এলাকার কৃতিসন্তান মো.মুবিনুল হক মানবিক দায়িত্ববোধ থেকে এলাকার গরীব, দিনমুজুর, অসহায় ও দরিদ্র শ্রেনীর মানুষের জন্য ত্রাণ বিতরণের উদ্যোগ নিয়েছেন। এরই অংশহিসেবে ইউনিয়ন ৪নম্বর ওয়ার্ড ছাড়াও পার্শ্ববর্তী দুই ওয়ার্ডসহ কর্মহীন দরিদ্র অন্তত ৫ শতাধিক পরিবারের মাঝে এ খাদ্য সহাতায় তুলে দিয়েছেন এনজিও সংস্থা লক্ষ্মি সোসাইটি।

আপনার মতামত লিখুন :