• শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:২৪ অপরাহ্ন

সাকিব কত দিন অধিনায়ক থাকবে বলা মুশকিল : পাপন

ডেস্ক নিউজ / ২৮ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ২ জুন, ২০২২

প্রত্যাশিতভাবেই ঘটা করে টেস্ট অধিনায়ক হিসেবে ঘোষণা করা হলো সাকিব আল হাসানের নাম। যিনি কয়েক বছর ধরে লংগার ভার্সনে অনিয়মিত। মমিনুল হক সরে যাওয়ার পর লম্বা মেয়াদে কাউকে নেতৃত্ব দেওয়ার কথা বলেছিলেন ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান জালাল ইউনুস ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। কিন্তু নতুন অধিনায়ক সাকিব আল হাসানের কোনো মেয়াদকাল উল্লেখ করা হয়নি।

বিসিবি প্রধানও বিষয়টি এড়িয়ে গেছেন।
আজ বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলায় বিসিবির বোর্ড সভা অনুষ্ঠিত হয়। সেই সভা থেকে বেরিয়ে উপস্থিত সাংবাদিকদের কাছে বিস্তারিত বলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে কত বছরের জন্য সাকিবকে অধিনায়ক করা হয়েছে―এমন প্রশ্নে তিনি ছোট্ট করে বলেন, ‘পরবর্তী ঘোষণার আগ পর্যন্ত। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকেই টেস্টের অধিনায়ক সে, কত দিন থাকবে এটা বলাটা মুশকিল। ‘

এর আগে তামিম ইকবালকে ওয়ানডের নেতৃত্ব দেওয়ার সময় বলা হয়েছিল ‘দীর্ঘ মেয়াদে দায়িত্ব দেওয়া হচ্ছে’। সময় উল্লেখ করা হয়নি। সেই তামিম এখন ওয়ানডে দল দারুণভাবে গুছিয়ে ২০২৩ বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছেন। ওই আসরেই তামিমের অধিনায়কত্ব শেষ কি না―এমন প্রশ্নে পাপন বলেন, ‘এটা তো আপনারা বানিয়েছেন (তামিমের মেয়াদ), আপনারা এ রকম বানিয়ে নেন (সাকিবের মেয়াদও)। মানে আমরা তো বলিনি কখনো। মমিনুলকেও আমরা কোনো টাইমফ্রেমের জন্য বানাইনি।


আরো বিভন্ন বিভাগের নিউজ