• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন

দুই ঘণ্টা উড়ে সৌদিমুখী বিমানের ফ্লাইট ফিরে এলো শাহজালালে

ডেক্স নিউজ / ৮৮ ভিউ টাইম
আপডেট : সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২৮৫ জন যাত্রী নিয়ে সৌদি আরবের উদ্দেশে রওনা দিয়ে দুই ঘণ্টা উড়ে আবার ফিরে এসেছে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ।

বিমান সূত্রে জানা গেছে, গতকাল (শনিবার) শাহজালাল বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়ার দুই ঘণ্টা পর ফ্লাইটের ক্যাপ্টেন দেখতে পান উড়োজাহাজের ককপিটের কাচে (উইন্ডশিল্ড) ফাটল। এরপর ফ্লাইটটির ক্যাপ্টেন এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করে ভারতের আকাশসীমা থেকে আবার শাহজালাল বিমানবন্দরে উড়োজাহাজটিকে ফিরিয়ে আনেন।২৮৫ জন যাত্রী ছাড়াও ফ্লাইটে ১২ জন ক্রু ছিলেন।

রোববার বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার গণমাধ্যমকে বলেন, গতকাল বিকালে বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার উড়োজাহাজটি সৌদি আরবের দাম্মাম যাচ্ছিল। ফ্লাইটের ক্যাপ্টেন ছিলেন তানিয়া রেজা। যাত্রা শুরুর দুই ঘণ্টা পর ককপিটের কাচে ফাটল দেখতে পান ক্যাপ্টেন। পরে তিনি সেটিকে ঢাকায় ফেরানোর সিদ্ধান্ত নেন।

তাহেরা জানান, যাত্রীদের ফিরিয়ে এনে রাতে হোটেলে রাখা হয়েছিল। রোববার বেলা ১১টার ফ্লাইটে চলে গেছেন যাত্রীরা।

এর আগে ২০২২ সালের ফেব্রুয়ারিতে আকাশে উড্ডয়নরত অবস্থায় বিমানের বোয়িং ৭৩৭ উড়োজাহাজের ককপিটের কাচ ফেটে গেলে ফ্লাইটটি মালয়েশিয়ায় জরুরি অবতরণ করা হয়েছিল।


আরো বিভন্ন বিভাগের নিউজ