সিরাজগঞ্জে সন্ত্রাসী হামলায় আহত ৫ সাংবাদিক:ঠিকাদার আটক

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:১৭ PM, ২০ ফেব্রুয়ারী ২০২০

বিশেষ প্রতিবেদক:

ঢাকা ২০ ফেব্রুয়ারি ২০২০: সিরাজগঞ্জে সন্ত্রাসী হামলায় ৫ জন সাংবাদিক আহতের খবর পাওয়া গেছে। আহত সাংবাদিকরা হলেন এনটিভি ও রেডিও টুডের সিরাজগঞ্জ প্রতিনিধি শরীফুল ইসলাম ইন্না, এসএ টিভির প্রতিনিধি রহমত আলী, বাংলানিউজের স্বপন চন্দ্র দাস, ডেইলী ইন্ডিপেন্ডেন্টের নজরুল ইসলাম ও দৈনিক যায়যায়দিন মোকাদ্দেস আলী।
সড়কে নিম্মমানের কাজ হচ্ছে এমন তথ্য পেয়ে ওই সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে ভিডিওচিত্র ধারন করেন। এসময় ঠিকাদারের লালিত ক্যাডাররা বেলচা,লাঠিসোটা, রড দিয়ে পিটিয়ে আহত করে। এঘটনায় রাতে মামলা দায়ের হলে ওই ঠিকাদারকে গ্রেফতার করে পুলিশ। আহক সাংবাদিকরা চিকিৎসাধীন আছেন বলে বিএমএসএফ সিরাজগঞ্জ নেতৃবৃন্দ জানিয়েছেন।

হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদী জানিয়েছেন বিএমএসএফ কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর।

বিএমএসএফ’র পক্ষ থেকে দেয়া বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সরকার যখন দূর্ণীতি বন্ধে জিরো টলারেন্স। সাংবাদিকরা দূর্ণীতির বিরুদ্ধে তথ্য সংগ্রহ করতে গেলে প্রতিনিয়তই হামলা-মামলার শিকার হচ্ছেন। বরং সরকারের পক্ষ থেকে কোন পদক্ষেপ নেয়া হচ্ছেনা। যা সাংবাদিকদের জন্য দূ:খজনক।

সরকারকে সাংবাদিক নির্যাতন বন্ধে সরকারকে দ্রুত আইন প্রণয়নের ব্যাপারে পদক্ষেপ নিতে হবে। সিরাজগঞ্জে একযোগে এতজন সাংবাদিকের ওপর হামলার ঘটনায় আমরা উদ্বিগ্ন। দ্রুত সকল আসামিদের গ্রেফতারের দাবি করেন বিএমএসএফ নেতৃবৃন্দ।

আপনার মতামত লিখুন :