চাল নিয়ে কারসাজি, জেলহাজতে স্বেচ্ছাসেবক লীগ নেতা

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ১২:৩৩ AM, ১৪ এপ্রিল ২০২০

চ্যানেল কক্স ডেস্ক:

খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির চাল বিক্রিতে অনিয়ম ও অবৈধভাবে মজুদ রাখার অভিযোগে মানিকগঞ্জের সিঙ্গাইরে আবু বকর সিদ্দিক বরকত নামে এক ডিলারকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। তিনি উপজেলার ধল্লা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি। রবিবার গ্রেপ্তারের পর সোমবার (১৩ এপ্রিল) বিকালে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়। 

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জাহাঙ্গীর হোসেন বলেন, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প খাদ্যবান্ধব কর্মসূচির অধীন কার্ডধারী ভোক্তাদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করা হয়। এই কর্মসূচির চাল বিক্রি নিয়ে উপজেলার ধল্লা ইউনিয়নের ডিলার আবু বকর সিদ্দিক বরকতের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠে। এমন অভিযোগের প্রেক্ষিতে রবিবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুনা লায়লার নেতৃত্বে তার গোডাউনে অভিযান চালানো হয়।

এ সময় গোডাউনে চলতি মাসের ৩০ কেজি ওজনের ৮৯ বস্তা (দুই হাজার ৬৭০ কেজি) চাল পাওয়া যায়নি। একই সঙ্গে গোডাউনের পাশের একটি রুমে তালাবদ্ধ অবস্থায় গত মাসের ৫০ কেজি ওজনের ৪৪ বস্তা  (দুই হাজার) ২০০ কেজি) চাল মজুত করে রাখা হয়। যা তিনি খোলা বাজারে ন্যায্য মুল্যে বিক্রি না করে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যেই মজুত করে রেখেছিলেন। এ সময় ৪৪ বস্তা চাল জব্দ ও ডিলার বরকতকে আটক করে থানা পুলিশে সোর্পদ করা হয়।

এ ঘটনায় ডিলার আবু বকর সিদ্দিক ওরফে বরকতকে আসামি করে ট্যাগ অফিসার উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. নাজিমুদ্দিন বাদী হয়ে সিঙ্গাইর থানায় মামলা করেছেন। 

সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সাত্তার মিয়া জানান, আত্মসাৎ ও চাল অবৈধভাবে মজুদ রাখার অভিযোগে ডিলার আবু বকর সিদ্দিক বরকতের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। মামলাটি দুদকে স্থানান্তর করা হবে বিধায় গ্রেপ্তারকৃত ডিলার বরকতকে ৫৪ ধারায় আদালতে পাঠানো হয়েছে।

আপনার মতামত লিখুন :