নিবন্ধনের জন্য সংশোধিত তালিকায় ৩৪ নিউজপোর্টাল

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৩১ AM, ৩১ জুলাই ২০২০

ডেস্ক নিউজ ঢাকা :

নতুন ভাবে সংশোধন করে ৩৪টি অনলাাইন নিউজ সাইট নিবন্ধন।

প্রথম দফায় নিবন্ধনের জন্য ৪৪টি অনলাইন নিউজপোর্টালের তালিকা প্রকাশ করা হলেও পরে তা সংশোধন করে ১০টি কমানো হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) রাত ১০টার দিকে তথ্য মন্ত্রণালয় অনলাইন ও পত্রিকার অনলাইন ভার্সন মিলে ৪৪টির তালিকা প্রকাশ করে। তবে মাঝরাতে নতুন তালিকা প্রকাশ করা হয়। সেখানে পত্রিকার অনলাইন ভার্সনগুলো বাদ দেওয়া হয়েছে বলে মন্ত্রণালয় জানায়।

তথ্য মন্ত্রণালয়ের এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনলাইননিবন্ধনের জন্য সংশোধিত তালিকায় ৩৪ নিউজপোর্টাল নিউজপোর্টাল নিবন্ধন (রেজিস্ট্রেশন) একটি চলমান প্রক্রিয়া। যেসব অনলাইন নিউজপোর্টালের পক্ষে সরকার নির্ধারিত সংস্থাগুলোর অনাপত্তি পাওয়া গেছে, শুধুমাত্র সেগুলোর তালিকা প্রকাশ করা হলো এবং তাদেরকে রেজিস্ট্রেশনের অনুমতি দেওয়া হলো।

এতে আরও বলা হয়, পরবর্তীতে অন্যান্য অনলাইন নিউজপোর্টালগুলোর ব্যাপারে অনাপত্তি প্রতিবেদন প্রাপ্তির সঙ্গে সঙ্গে সেগুলোর নিবন্ধনের অনুমতি দেওয়া হবে। তাই এ বিষয়ে কোনো উদ্বেগের কারণ নেই।

অনাপতিপ্রাপ্ত নিউজপোর্টালগুলোকে সরকারি বিধি-বিধান অনুসরণ করে নির্ধারিত ফি জমা দিয়ে আগামী ২০ কার্যদিবসের মধ্যে নিবন্ধন সম্পন্ন করার অনুরোধ করা হয়েছে।

এর আগে দুপুরে সচিবালয়ে তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ জানান, গোয়েন্দা রিপোর্ট পাওয়া অর্ধশত পোর্টালের তালিকা পাওয়া গেছে। আমরা আজকে রাতে সেগুলোর তালিকা ওয়েবসাইটে আপলোড করব। তারা নির্দিষ্ট ফি জমা দিয়ে ঈদের পরে রেজিস্ট্রেশন করতে পারবে।

গোয়েন্দা রিপোর্ট না পাওয়ায় প্রথম দফায় প্রতিষ্ঠিত অনলাইনগুলোর নাম না থাকতে পারে জানিয়ে তিনি বলেন, তারাও পরে নিবন্ধনের সুযোগ পাবে।

তথ্যমন্ত্রী বলেন, ওয়েবসাইটে অনেকগুলো প্রতিষ্ঠিত অনলাইনের নাম হয়তো দেখা যাবে না, তাদের ব্যাপারে রিপোর্ট নেগেটিভ তা নয় কিন্তু। এটি চলমান প্রক্রিয়া, যেহেতু তাদের ব্যাপারে আমরা এখনও রিপোর্ট পাইনি সেজন্য তাদের নামগুলো হয়তো আজকে আপলোড হবে না। প্রতিষ্ঠিত অনলাইনগুলোর ব্যাপারে রিপোর্ট এলে তারা সবাই রেজিস্ট্রেশন করতে পারবেন।

আপনার মতামত লিখুন :