• বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

প্রশাসনে রদবদল

ডেক্স নিউজ / ১৪৮ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

প্রশাসনে একজন অতিরিক্ত সচিবকে ওএসডি করা হয়েছে। দশজন যুগ্ম-সচিবের দপ্তর বদল করা হয়েছে, এরমধ্যে তিনজনকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসাবে পদায়ন করা হয়েছে।

পৃথক আদেশে তিনজন উপসচিবকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসাবে পদায়ন করা হয়েছে। এছাড়া বেশ কয়েকজন উপসচিবের দপ্তর বদল করা হয়েছে। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে রদবদলের প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জারি করা আদেশে, জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ সালেহ উদ্দিন আহমেদকে ওএসডি করা এবং মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম-সচিব অঞ্জনা খান মজলিসকে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালযের যুগ্ম-সচিব মো. মতিয়ার রহমানকে পরিচালক হিসাবে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে পদায়ন করা হয়েছে।

পৃথক আদেশে বাংলাদেশ হাইকমিশন ভারতে দায়িত্বপালন শেষে সদ্য যোগাদানকৃত ড.একেএম অতিকুল হককে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে, বিএসএস প্রশাসন একাডেমির পরিচালক শারমিন জাহানকে যুগ্ম-সচিব হিসাবে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ে এবং দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান মো. আল মামুনকে যুগ্ম-সচিব হিসাবে স্থানীয় সরকার বিভাগে পদায়ন করা হয়েছে।

পৃথক আদেশে, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. মোতাহার হোসেনকে মহাপরিচালক হিসাবে দুদকে, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের সচিব শাহ আবদুল তারিককে অতিরিক্ত মহাপরিচালক হিসাবে জনশক্তি কর্মস্থান ও প্রশিক্ষণ ব্যুরোতে পদায়ন করা হয়েছে।

পৃথক আদেশে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. আসাদুজ্জামানকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসাবে রংপুরে, বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব সুব্রত কুমার দেকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসাবে বরিশালে এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্ম-সচিব বিশ্বাস রাসেল হোসেনকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসাবে ঢাকায় বদলি করা হয়েছে।

পৃথক আদেশে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ কবির উদ্দীনকে রাজশাহী, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব সালেহা আক্তারকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসাবে ঢাকায় এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব মোহাম্মদ মোহসীন উদ্দিনকে রংপুরে পদায়ন করা হয়েছে।

এ ছাড়া তথ্য কমিশনের পরিচালক ড. মো. আব্দুল হাকিমকে সচিব হিসাবে বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদে, মো. সুজাউদৌলাকে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (আনিক) হিসাবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে এবং লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা নির্বাহী অফিসার নাজমা বিনতে আমীনকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে নোয়াখালীতে পদায়ন করা হয়েছে।


আরো বিভন্ন বিভাগের নিউজ