• রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৪০ অপরাহ্ন

পুলিশের আবাসন সমস্যা কাটাতে নির্মাণ হচ্ছে দুটি ২০ তলা ভবন | ChannelCox.com

নিউজ রুম / ১১ ভিউ টাইম
আপডেট : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

চ্যানেল কক্স ডটকম ডেস্ক:

পুলিশ সদস্যদের আবাসন সমস্যা কাটাতে ঢাকা ও চট্টগ্রামে দুটি ২০ তলা ভবন নির্মাণ করছে সরকার। এতে ব্যয় হবে ১৬৪ কোটি আট লাখ ৫৫ হাজার টাকা। এ সংক্রান্ত দুটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার (২ সেপ্টেম্বর) জুম অ্যাপসের মাধ্যমে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত কমিটির বৈঠকে এ প্রস্তাবগুলোর অনুমোদন দেয়া হয়। বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে ভার্চুয়াল ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. আবু সালেহ মোস্তফা কামাল বলেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের আওতায় গণপূর্ত অধিদফতর কর্তৃক রাজধানীতে রাজারবাগ পুলিশ লাইনসে ২০ তলা আবাসিক ভবন নির্মাণ কাজের জন্য সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান পদ্মা অ্যাসোসিয়েটস অ্যান্ড ইঞ্জিনিয়ারস লিমিডেটকে অনুমোদন করা হয়েছে। এতে ব্যয় হবে ৮২ কোটি ৬৩ লাখ ২১ হাজার টাকা। এর ফলে পুলিশের আবাসন সমস্যা কিছুটা লাঘব হবে।

তিনি আরও বলেন, এছাড়া চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় দ্বিতীয় পুলিশ লাইনসে ২০ তলা আবাসিক ভবন নির্মাণ কাজে সর্বোচ্চ স্কোর অর্জনকারী দরদাতা প্রতিষ্ঠান যৌথভাবে বিবিএল এবং ডিইসিএল এর ক্রয় প্রস্তাব অনুমোদন করা হয়েছে। এতে ব্যয় হবে ৮১ কোটি ৪৫ লাখ ৩৪ হাজার ১৮৯ টাকা। এ দুই উদ্যোগ বাস্তবায়ন হলে পুলিশের আবাসন সমস্যা কিছুটা লাঘব হবে বলে মনে করে সরকার।

Channel Cox News.


আরো বিভন্ন বিভাগের নিউজ