• সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৭:৩০ পূর্বাহ্ন
Channel Cox add

আমি প্রতিবন্ধী হয়ে জন্ম গ্রহণ করিনি, নুরু ইসলাম প্রতিবন্ধী হওয়ার গল্প

সংবাদদাতা
আপডেট : রবিবার, ৪ অক্টোবর, ২০২০

নুর ইসলামের ফেইজবুক ওয়াল থেকে সংগৃহীত

===================================
যখন আমার ফুটবল খেলার বয়স, যখন আমার কাজ করার বয়স, দৌড়ানোর বয়স, সে বয়সেই রাস্তা পার হতে গিয়ে আমার উপর মোটরসাইকেল এসে পড়ে অ্যাক্সিডেন্টে আমার একটি হাত, একটি চোখ, মাথার অর্ধেক কেটে যায়।

আমার যতটুকু আছে গরিবের ছেলে হিসেবে আমি চিকিৎসা করে কোনরকমে আমার চোখটা একদম যায় যা অবস্থা, পা টা নিয়ে হাঁটতে অনেক কষ্ট হয়।মাথা ফাটা এখনো অনেক বড় একটি ক্ষত রয়ে গেছে।

আমি কিন্তু প্রতিবন্ধী হয়ে জন্ম গ্রহণ করিনি, আমার আল্লাহ পাক আপনাদের মত আমাকে সুন্দর একটা জীবন দিয়ে পৃথিবীতে পাঠিয়েছিলো। হঠাৎ একটি ঝড় এসে আমাকে আজ প্রতিবন্ধী হতে হলো।

আমি আমারই প্রতিবন্ধী শরীর নিয়ে বসে থাকেনি একটি দিনও, কারো কাছে হাত পাতি নাই, লোকাল পেপার খুঁড়িয়ে খুঁড়িয়ে বিক্রি করতাম, তারপর মোবাইল ফোনে ফ্লেক্সিলোড করতাম মানুষের।

একদিন মানবিক পুলিশ শওকত ভাইয়ের নজরে আমি পড়ি, ভাই আমাকে নিয়ে একটি ভিডিও বানায় সেই ভিডিও দেখে দেশ-বিদেশ থেকে মানুষ আমাকে সামান্য কিছু টাকা পয়সা পাঠায়। যা দিয়ে আমি একটি দোকান করি।এইজন্যই দোকান করি যেন আমাকে হেঁটে হেঁটে পেপার বিক্রি করতে না হয় আমি যেন দোকানে বসে কাজ করতে পারি।

আমার অনেক ব্যথা শরীরে,আমি ঢাকায় যাই ঢাকা মেডিকেলে চিকিৎসা করাই,তারা বলে যে ইন্ডিয়া যাইতে হবে ঢাকায় আমার আর কোনো চিকিৎসা নেই।

এই ব্যথা শরীরে খুঁড়িয়ে খুঁড়িয়ে আমি যদি কখনো বাসে উঠতে যাই কিংবা অটোতে উঠতে যাই, আমাকে বাস ওয়ালারা উঠতে দেয় না। জিজ্ঞেস করে তাই টাকা আছে তোর কাছে? অটোওয়ালা উঠতে দিতে চায়না। আমাকে দেখলে অন্যান্য প্যাসেঞ্জার আমাকে ভয় পায়, আমার চেহারা কাটাছেঁড়া, আমার পা খোঁড়া!

আপনারাই বলেন আল্লাহ কি আমাকে এভাবে বানিয়েছিল? আজকে অ্যাক্সিডেন্টের কারণে আমার সুন্দর চেহারার এই অবস্থা হয়ে গেছে। আমার শরীরে প্রচন্ড ব্যথা, আমি যে ব্যথা মেনে নিয়েছি, আমি তোমারে যে হারায় না দিয়ে দেখে মেনে নিয়েছি, সবচেয়ে কষ্ট তো আমার অন্তরে!

তাহলে আপনারা যারা সুস্থ চারটা হাত পা আছে আপনাদের, আপনাদের চেহারা ঠিক আছে, আমার মত ব্যথার যন্ত্রনা নেই, কেন তাহলে আপনারা আজকে আমাকে নিয়ে বিদ্রুপ করেন? কেন আমাকে বাসে উঠতে দেন না? কেন আমি বাসে উঠলে আমাকে দেখলে আপনারা ভয় পান?

একবার কি চিন্তা করেছেন আমার মত যদি আপনাদের হতো কেমন হতো?
সবকিছুই আল্লাহ পাকের ইচ্ছা।আল্লাহপাক আমাকে পরীক্ষা করছেন আমার ভেতর দিয়ে আপনাদেরকেও পরীক্ষা করছেন।
আমি শুধু বলবো আমার মত যেন কারো জীবন না হয়।। আমি তবুও আপনাদের জন্য দোয়া করব ,আপনারা সুস্থ থাকবেন ভালো থাকবেন।
অসহায় মানুষকে দেখলে আপনারা ভয় পাবেন না, আপনারা ঘৃণা করবেন না, কারণ আল্লাহ পাক আপনাদের কে অনেক সুন্দর করে বানিয়েছে এবং আপনারা সুস্থ।

সালাম শ্রদ্ধা

জীবন যোদ্ধা নুর ইসলাম নুরু : 01777266900


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − seventeen =

আরো বিভন্ন বিভাগের নিউজ