• বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১২:৩৮ অপরাহ্ন

সমাজের মানুষগুলো উদ্ভট বিকৃত রুচির-এ্যানি খান

ডেস্ক নিউজ
আপডেট : শনিবার, ৩ জুলাই, ২০২১

‘আমাদের সমাজের মানুষগুলো উদ্ভট বিকৃত রুচির। মানুষ অনেক নেস্টি (কুরুচিপূর্ণ)। তাদের চিন্তা-চেতনা নেস্টি। তবে ভালো মানুষও আছেন। তাদের সংখ্যা কম। জানেনই তো বাঙালি ভালো কাজে খুব বেশি থাকে না।’ বলছিলেন এক সময়ের ছোট পর্দার তুমুল জনপ্রিয় অভিনেত্রী উম্মে হাবিবা এ্যানী খান।

২০২০ সালের মার্চে অভিনয় জগত ছেড়েছেন তিনি। ২৩ বছরের ক্যারিয়ার ছেড়ে ধর্মীয় অনুশীলনে মনোনিবেশ করেছেন এ্যানী। কেন বিনোদন জগতের ঈর্ষণীয় ক্যারিয়ার ছাড়লেন এই অভিনেত্রী? ধর্মীয় অনুশীলনেই বা তাকে কে বা কোন জিনিসটি উৎসাহিত করেছে? দীর্ঘদিনের ক্যারিয়ার ছেড়ে নতুন জীবন শুরু করতে গিয়ে কি তিনি মানসিক যন্ত্রণায় ভুগেছেন? তাহলে টার্নিং পয়েন্ট কিভাবে উত্তরণ করেছিলেন তিনি? এখন কেমন আছেন প্রিয় এই অভিনেত্রী ও টিভি উপস্থাপিকা? অনন্ত জলিলদের মতো আবারো কি রঙিন জগতে দেখা মিলবে এ্যানীর? এমন অসংখ্য প্রশ্ন এ্যানীভক্ত ও শুভাকাঙ্ক্ষিসহ কৌতূহলী বিনোদনপ্রেমীদের।

আপনাদের এসব প্রশ্নের উত্তর খুঁজতে নয়া দিগন্তের পক্ষ থেকে কথা হয়েছে এ্যানী খানের সাথে। সাক্ষাৎকারটির গুরুত্বপূর্ণ অংশ এখানে তুলে ধরা হলো-

অভিনয় ছেড়ে ধর্মীয় অনুশীলন ও অনলাইনভিত্তিক ব্যবসার নতুন অভিজ্ঞতা সম্পর্কে জানতে চাইলে এ্যানী খান বলেন, ২০২০ সালের মার্চে আমি অভিনয় ছেড়েছি। গত বছর কাজ ছাড়ার পর ৯ মাস বাকি ছিল। নয় মাস আমি পুরোটাই প্রাকটিস (ধর্মীয় ইবাদত-বন্দেগি) করলাম। পরে রিয়ালাইজ করলাম, সব সময় যেহেতু ব্যস্ত থেকেছি (অভিনয়ে)। হঠাৎ করেই তো প্রাকটিস করছি, আসলে আমরা তো এখনো ওই লেভেলের মুমিন হতে পারিনি। আর সারাক্ষণই শুধু প্রাকটিসের ওপর থাকব, পড়াশুনা করব, এজন্য আরো তাওয়াক্কুল (আল্লাহর ভয় ও প্রেম) প্রয়োজন। আর এমনিতেই যেহেতু আগের সার্কেল পরিবর্তন হয়ে গেছে। করোনাকাল এখন। আমরা চাইলেই এখানে সেখানে হুট-হাট করে যেতে পারি না।

আপনি যেমন হবেন তেমন সঙ্গের প্রয়োজন

তিনি বলেন, যেকোনো কিছুর জন্য মানুষের সঙ্গটা অনেক বেশি প্রয়োজন। আপনি যখন যেরকম হবেন তখন ওইরকম একটি সঙ্গের প্রয়োজন। এই চেঞ্জ হওয়ার পর যে আমাকে ডিপ্রেশনে (মানসিক যন্ত্রণা) ধরেনি তা কিন্তু নয়। তখন দেখা যায় যে শয়তানের ডিউটি বেড়ে যায়, ধর্মের পথ থেকে বিচ্যুৎ করার জন্য।


আরো বিভন্ন বিভাগের নিউজ