• শনিবার, ১১ মে ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন

উলুবনিয়ায় মাদক ও সিমান্তে চোরাচালান বন্ধে র‍্যালি ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক / ১২ ভিউ টাইম
আপডেট : মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২

টেকনাফ হোয়াইক্যং ইউনিয়ের ১নং ওয়ার্ডস্থ উলুবনিয়া সচেতন নাগরিক ফোরামের আয়োজনে সিমান্তে অবৈধ মাদক ও চোরাচালান বন্ধে দাবিতে র‍্যালির ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

১৫ মার্চ সোমবার সকাল ১০ ঘটিকার সময় উলুবনিয়া জামান সখিনা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজনটি অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন উলুবনিয়া বাইতুল মামুর জামে মসজিদের ঈমাম মাওলানা নুরুল ইসলাম।

মিজানুর রহমান এর সঞ্চালনায়,
১নং ওয়ার্ড থেকে নির্বাচিত মেম্বার আলহাজ্ব জালাল আহাম্মদের সভাপতিত্বে, সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব হারুনুর রশিদ সিকদার।

এছাড়া আরও বক্তব্য রাখেন, উলুবনিয়া জামান সখিনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিঠির সভাপতি জনাব আবু বক্কর মুন্সী, বিশিষ্ট সমাজ সেবক জনাব সাইফুল ইসলাম সাব্বির মুন্সী, জনাব আলহাজ্ব মোহাম্মদ কবির, নাগরিক ফোরামের সভাপতি আলহাজ্ব জাফর আলম সর্দার, সহ-সভাপতি আলহাজ্ব নুর আহাম্মদ সর্দার, সাধারণ সম্পাদক মনির আলম, জনাব এইচ এম ফারুক শরীফ, এবং, RTV টেকনাফ প্রতিনিধি সাংবাদিক নুরুল মোস্তফা শাহিন শাহ প্রমুখ।

সভায় বক্তারা বলেন,বর্তমান সরকার ঘোষিত মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি অব্যাহত থাকবে।
নতুন প্রজন্মের জন্য ‘সুস্বাস্থ্যেই সুবিচার, মাদক মুক্তির অঙ্গীকার’ এবং মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার সম্পর্কে সমাজের সর্বস্তরের জনসাধারণকে অবহিত করা,এর ক্ষতিকর প্রভাব সম্পর্কে গণসচেতনতা বৃদ্ধি করে মাদকের অপব্যবহারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ সামাজিক আন্দোলন গড়ে তুলে গণজাগরণ সৃষ্টি করার আহ্বান জানানো হয়।

সভায় ১নং ওয়ার্ড ও উলুবনিয়া গ্রামের বিভিন্ন পেশাজিবী বিপুল মানুষের উপস্তিতির পাশাপাশি এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্তিত ছিলেন।।

বিদ্রঃ সভার শুরু থেকেই গ্রামের কয়েকটি সামাজিক সংগঠনের পাশাপাশি( উলুবনিয়া ফ্রেন্ডসক্লাব ) নিজস্ব অর্থায়নে মাদক বিরোধী বিভিন্ন স্লোগান এর প্লেকার্ড প্রদর্শন করেছেন।।


আরো বিভন্ন বিভাগের নিউজ