• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন

বিদ্যালয়ের মাঠে প্রধান শিক্ষকের বাড়ি নির্মাণ

ডেস্ক নিউজ / ২৬ ভিউ টাইম
আপডেট : বুধবার, ১ জুন, ২০২২

দিনাজপুরের বিরামপুরের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবার রহমানের বিরুদ্ধেই এ অভিযোগ উঠেছে। শুধু জমি দখল নয়, তাঁর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলাও রয়েছে। এ ঘটনায় ওই বিদ্যালয়ের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বাড়ি নির্মাণকাজ বন্ধ করে দেন বলে জানা গেছে।
লিখিত অভিযোগে বলা হয়, শৈলাহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ নিজের জমির ওপর দাবি করে ভবন নির্মাণ করছেন প্রধান শিক্ষক মাহবুবার রহমান। বাড়িটি নির্মিত হলে বিদ্যালয়ের কোমলমতি শিশু শিক্ষার্থীদের খেলার পরিবেশ নষ্ট হয়ে যাবে। একই সঙ্গে বিদ্যালয়ে যাতায়াতের জন্য কোনো রাস্তা থাকবে না।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিদ্যালয়টি সীমানাপ্রাচীর দিয়ে ঘেরা। পশ্চিম দিকে বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ করা হয়েছে। মাঝখানে শিশুদের জন্য রয়েছে খেলার মাঠ। মাঠের মাঝের অংশে সিসি ঢালাইয়ের বাড়ি নির্মাণ করছেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুবার রহমান। আটটি পিলার দিয়ে ঢালাইয়ের কাজ শুরু করেছেন তিনি।

মাঠের মাঝে প্রধান শিক্ষকের বাড়ি নির্মাণের বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইমরুল কায়েস বলেন, ‘এ ঘটনায় বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছি। প্রধান শিক্ষক ইউএনওর শুনানিতে অংশ না নিয়ে বিদ্যালয়ের খেলার মাঠ দখল করে স্থাপনা নির্মাণ করছেন, বিষয়টি খুবই দুঃখজনক। ’

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবার রহমান বলেন, ‘আমি আমার জায়গাতেই বাড়ি নির্মাণ করছি। ’ এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মিনারা পারভীন বলেন, ‘আমি ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পেয়েছি। ’ উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার বলেন, ‘বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ’


আরো বিভন্ন বিভাগের নিউজ