• বুধবার, ০৮ মে ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন

এশিয়া কাপ বিতর্কে শ্রীলঙ্কা সফর বাতিলের হুমকি পিসিবির

ডেস্ক নিউজ / ২৬ ভিউ টাইম
আপডেট : বুধবার, ১৭ মে, ২০২৩

এশিয়া কাপ পুরোটা পাকিস্তানে হচ্ছে না; এটা মেনেই নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেজন্য হাইব্রিড পদ্ধতির প্রস্তাব করেছে পিসিবি। প্রস্তাব অনুযায়ী, গ্রুপ পর্বের কিছু ম্যাচ পাকিস্তানে হবে। ভারতের ম্যাচসহ বাকি ম্যাচগুলো হবে নিরপেক্ষ ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে।

কিন্তু শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ওই হাইব্রিড পদ্ধতিতে আপত্তি জানিয়েছে। সংযুক্ত আরব আমিরাতে সেপ্টেম্বরের প্রচণ্ড গরমের মধ্যে ম্যাচ খেলতে চায় না তারা। লঙ্কানদের আপত্তির প্রেক্ষিতে এবার শ্রীলঙ্কা সফরে না যাওয়ার হুমকি দিয়েছে পিসিবি।

বিষয়টি নিয়ে ইসলামাবাদভিত্তিক সামা নিউজ জানিয়েছে, পাকিস্তানের দেওয়া হাইব্রিড মডেল মেনে আরব আমিরাতে খেলতে শ্রীলঙ্কা রাজি না হলে জুলাইতে পাকিস্তান দল শ্রীলঙ্কা সফরে যাবে না। ওই সফরে লঙ্কানদের বিপক্ষে দুটি টেস্ট খেলার কথা রয়েছে বাবর আজমদের।

এছাড়া এশিয়া কাপের ভেন্যু বিতর্কে কড়া জবাব দিয়েছেন পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি। স্পোর্টস আওয়ারকে তিনি বলেছেন, ‘ইংল্যান্ড হতে পারে এশিয়া কাপের সম্ভাব্য ভেন্যু। পাকিস্তান এই টুর্নামেন্টের আয়োজক। আসরের নিরপেক্ষ ভেন্যু কোথায় হবে, এটা পাকিস্তানই ঠিক করবে।’

ভারতে বিশ্বকাপ হবে পঞ্চাশ ওভারের। এশিয়া কাপও তাই ওয়ানডে ফরম্যাটে রাখা হয়েছে। কিন্তু আসরটি ইংল্যান্ডে হলে বিশ্বকাপের যথাযথ প্রস্তুতি হবে না। সেজন্য ইংল্যান্ডে আসর হলেও আপত্তি তুলতে পারে শ্রীলঙ্কা, বাংলাদেশ, ভারত।


আরো বিভন্ন বিভাগের নিউজ