• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন

সাবানের প্যাকেটে ভরে ৮ হাজার পিস ইয়াবা পাচারের চেষ্টা

ডেক্স নিউজ / ৩৮ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩

কখনো বাস বা ট্রাকে, কখনো খালি গ্যাস সিলিন্ডারে এক জায়গা থেকে অন্যত্র পাচার করা হয় ইয়াবা। তবে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়ায় প্রতিনিয়তই কৌশল পাল্টাচ্ছে ইয়াবা পাচারকারীরা। এবার তেমনই এক ইয়াবার চালান নওগাঁয় আটক করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব-৫)। সাবানের প্যাকেটে ইয়াবা ভরে বস্তায় ভরে বহন করছিল পাচারকারীরা।

র্যাব-৫-এর জয়পুরহাট ক্যাম্প থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বুধবার রাত সাড়ে ৯টার দিকে নওগাঁ শহরের চকমুক্তার এলাকা থেকে তারা একটি ইয়াবার চালান জব্দ করেন, যাতে ৮ হাজার ৫৫০ পিস ইয়াবা ছিল। এ ঘটনায় বুলবুল আহম্মদ (৩৬) নামে এক যুবককে গ্রেফতার করা হয়। গ্রেফতার বুলবুল আহম্মদের বাড়ি নওগাঁর পত্নীতলা উপজেলার ভগবানপুর গ্রামে।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, গ্রেফতার বুলবুল একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। সে দেশের সীমান্তবর্তী এলাকাসহ বিভিন্ন জায়গা থেকে মাদক সংগ্রহ করে নওগাঁ, রাজশাহী ও জয়পুরহাট জেলার বিভিন্ন এলাকায় পাইকারী ও খুচরা বিক্রি করতেন।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত সাড়ে ৯টার দিকে নওগাঁ শহরের দয়ালের মোড় চকমুক্তার সড়কের চকমুক্তার এলাকায় একটি সিএনজি গতিরোধ করে তাতে তল্লাশি করে ৮ হাজার ৫৫০ পিস ইয়াবা উদ্ধার করে র্যাব। এ সময় ওই সিএনজি থেকে বুলবুল আহম্মদ নামের এক যুবককে গ্রেফতার করা হয়।

জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর শেখ সাদিক বলেন, র্যাবের কাছে খবর ছিল বুলবুল নামের এক মাদক ব্যবসায়ী ইয়াবার একটি বড় চালান বুধবার রাতে পরিবহণ করবেন। এমন সংবাদের ভিত্তিতে নওগাঁ শহরের চকমুক্তার এলাকা থেকে ওই ব্যক্তিকে আটক করা হয়।

একটি প্লাস্টিকের বস্তায় লাক্স সাবানের প্যাকেটের ভেতর পলিথিনে মোড়ানো অবস্থায় ইয়াবা নিয়ে সিএনজিতে করে তিনি নওগাঁ থেকে পত্নীতলার দিকে যাচ্ছিলেন। নওগাঁ সদর থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক বলেন, এ ঘটনায় নওগাঁ সদর থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে। গ্রেফতার ব্যক্তিকে আদালতে নেওয়া হয়েছে।


আরো বিভন্ন বিভাগের নিউজ