• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

সিলেটের বিপক্ষে চট্টগ্রামের বড় জয়

ডেক্স নিউজ / ১০০ ভিউ টাইম
আপডেট : শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪

বিপিএলের দিনের দ্বিতীয় ম্যাচে সিলেট স্ট্রাইকার্সকে ৭ উইকেটে হারিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সিলেটের দেয়া ১৭৮ রানের টার্গেটে দুই অপরাজিত ব্যাটার নাজিবুল্লাহ জাদরান ও শাহাদাত হোসেনের ১২১ রানের জুটিতে ৯ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় চট্টগ্রাম।

জাদরান ৩০ বলে ৬১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। তার ইনিংসটি সাজানো ছিল ৫ ছয় ও তিন চারে। অপরপাশে শাহাদাত হোসেন ৩৪ বলে খেলেন অপরাজিত ৫৭ রানের ইনিংস। তিনি চারটি করে চার ও ছক্কা হাঁকান।

এর আগে, মিরপুরে টসে হেরে ব্যাটিংয়ে নামা সিলেট মোহাম্মদ মিঠুন ও নাজমুল হোসেন শান্তর জুটিতে ভাল শুরু পায়। ৫০ বলে ৬৭ রান আসে এই জুটিতে। তবে ৩০ বলে ৩৬ করা শান্তকে আভিস্কা ফার্নান্দোর ক্যাচে পরিণত করে সাজঘরে পাঠান নাহিদুজ্জামান।এরপর জাকিরের সাথে মিঠুনের ২৮ রানের জুটি ভাঙ্গেন আইরিশ বোলার কার্টিস ক্যাম্ফার। ফেরার আগে ২৮ বলে দুই ছয় ও চার চারে ৪০ রান করেন মিঠুন।

এরপরই তাণ্ডব চালান জাকির হাসান। হ্যারি টেক্টরকে নিয়ে ৪৯ বলে ৮২ রানের জুটির ওপর ভর করে ২ উইকেটে ১৭৭ রানের সংগ্রহ পায় সিলেট। জাকির খেলেন ৪৩ বলে অপরাজিত ৭০ রানের ঝড়ো ইনিংস। ট্রাক্টর অপরাজিত থাকেন ২৬ রানে।

১৭৮ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় চট্টগ্রাম। দলীয় ১৪ রানেই জিম্বাবুয়ের পেসার এনগারাভার শিকার হন তানজিদ হাসান তামিম। তিনি করেন মাত্র ২ রান। দলীয় ৫৭ রানে নাজমুল ইসলামের বলে বোল্ড হয়ে ফেরেন ফার্নান্দো। তিনি করেন ২৩ বলে ৩৯ রান। এদিন বোলিংয়ে এসে প্রথম ওভারেই সাফল্য পান সাবেক টাইগার অধিনায়ক মাশরাফী। তার বলে ইয়াসির আলীর হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ইনরানুজ্জামান।

৫৯ রানে ৩ উইকেট হারানো চট্টগ্রামকে আর বিপদে পড়তে দেননি জাদরান-শাহাদাত জুটি। অপরাজিত থেকেই তারা জয় নিয়েই মাঠ ছাড়েন। ১৯তম ওভারে মাশরাফীর প্রথম দুই বলে ছক্কা এবং তৃতীয় বলে চার মেরে জয় নিশ্চিত করেন আফগান হার্ডহিটার জাদরান।


আরো বিভন্ন বিভাগের নিউজ