• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

মাঠে তামিমের অধিনায়ক থাকবেন মিরাজ

ডেক্স নিউজ / ৬১ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪

ফরচুন বরিশালে তৈরি হয়েছিলো এক অম্লমধুর সমস্যা। কে হবেন অধিনায়ক- এটাই ছিল ফ্রাঞ্চাইজিটিতে সবচেয়ে বড় প্রশ্ন। পঞ্চপাণ্ডবের তিন সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিম রয়েছেন এই ফ্রাঞ্চাইজিতে। এছাড়া নেতৃত্বের দায়িত্ব নেওয়ার মতো মেহেদী হাসান মিরাজও রয়েছেন দলে। অর্থাৎ নেতৃত্ব দেওয়ার মতো চারজন ক্রিকেটার বরিশাল দলে। তবে কোচ মিজানুর রহমান বাবুল এবং ফ্রাঞ্চাইজি কর্মকর্তাদের ইচ্ছা তামিমকে নেতৃত্ব দেওয়া। কিন্তু তামিম চেয়েছিলেন অধিনায়ক হোক মেহেদী হাসান মিরাজ।

শেষ পর্যন্ত নেতৃত্বের দায়িত্ব দেওয়া হলো তামিম ইকবালকেই। একদিন আগে ট্রফি উন্মোচন অনুষ্ঠানে বরিশালের অধিনায়ক হিসেবে দাঁড়িয়েছিলেন তামিম ইকবালই। আজ দলের অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে কথা বলেছিলেন তামিমই। সেখানেই তিনি জানিয়েছেন, কিভাবে নেতৃত্বের দায়িত্ব নিলেন। তবে সঙ্গে এটাও জানিয়ে দেন, মাঠে তার অধিনায়ক হবেন মিরাজ। তাকেই ভবিষ্যতের একজন অধিনায়ক হিসেবে গড়ে তুলতে চান তামিম ইকবাল।

সংবাদ সম্মেলনে ফ্রাঞ্চাইজির অধিনায়ক হিসেবে তামিমকে দায়িত্ব দেওয়া প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘আমাকে ফ্র্যাঞ্চাইজিই অধিনায়কের দায়িত্ব দিয়েছে।’

নেতৃত্বের দায়িত্ব কিভাবে পালন করতে চান, সেটাও জানিয়ে দিয়েছেন তামিম। তিনি বলেন, আমি সেরাটা দেওয়ার চেষ্টা করব। মালিকের সঙ্গেও কথা বলেছি, উনিও রাজি হয়েছেন। আমার সঙ্গে সঙ্গে যদি মিরাজকে গড়ে তুলতে পারি তাহলে ভালো। আমি রিয়াদ ভাই, মুশফিক আমাদের মধ্যে ২ জন তো টি-২০ থেকে অবসরে। রিয়াদ ভাইয়েরও আর ক্যাপ্টেন হওয়ার সুযোগ কম।

মিরাজকে অধিনায়ক হিসেবে গড়ে তুলতে চান তামিম। এ নিয়ে তিনি বলেন, মিরাজের একটা ভবিষ্যৎ আছে। ভবিষ্যতে ক্যাপ্টেন হতে পারে। গত বছরও আমি ক্যাপ্টেন ছিলাম না; কিন্তু মাঠে একটিভ ছিলাম। আশা করি এবার মিরাজকে এ দায়িত্ব দিতে পারব। অনেক ম্যাচে ওকে বলব ও ওর মতো দল চালাক। আমি আছি, মুশফিক আছে, রিয়াদ ভাই আছেন। আমরা সবসময় সহায়তা করব। এই জায়গা থেকে ওর অভিজ্ঞতা হলে সামনে ওর কাজে লাগবে, একসময় ফ্র্যাঞ্চাইজিকে, বাংলাদেশ দলকে লিড দিবে।


আরো বিভন্ন বিভাগের নিউজ