• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন

স্ত্রী হত্যার ১৬ বছর পর স্বামীর যাবজ্জীবন

ডেক্স নিউজ / ৮৯ ভিউ টাইম
আপডেট : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় স্ত্রী হত্যার দায়ে ১৬ বছর পর মো. মাসুদ মিয়া (৪১) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক বেগম সালমা খাতুন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত মাসুদ তাড়াশ উপজেলার আড়ংগাইল গ্রামের সুরুত আলীর ছেলে। নিহত মুক্তি একই উপজেলার শোলাপাড়া গ্রামের মোকসেদ আলী খানের মেয়ে।

বিষয়টি নিশ্চিত করে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বেঞ্চ সহকারী (পেশকার) মো. মুক্তার হোসেন জানান, ২০০৮ সালের ২৭ আগস্ট এ হত্যাকাণ্ডটি সংঘটিত হয়। মাসুদের সঙ্গে ঘটনার ৫ মাস আগে মুক্তি খাতুনের পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের সময় ৩০ হাজার টাকা যৌতুক দেওয়ার কথা থাকলেও মুক্তির পরিবার বিয়ের সময় ১৩ হাজার টাকা পরিশোধ করতে পারেন এবং বাকি ১৭ হাজার টাকার জন্য দুই মাসের সময় নেন। নির্ধারিত সময়ের মধ্যে বাকি টাকা পরিশোধ করতে না পারায় মাসুদ তার স্ত্রীকে গলাটিপে হত্যা করে এবং লাশ ঘরের ভিতর ফেলে রেখে পালিয়ে যান।

এ ঘটনায় নিহত মুক্তির বাবা মোকসেদ আলী খান বাদী হয়ে ২০০৮ সালের ২৮ আগস্ট তাড়াশ থানায় হত্যা মামলা দায়ের করেন।


আরো বিভন্ন বিভাগের নিউজ