পশ্চিমবঙ্গে বিক্ষোভ চলছেই

Channel Cox.ComChannel Cox.Com
  প্রকাশিত হয়েছেঃ  ০২:০৫ PM, ১৫ ডিসেম্বর ২০১৯

সড়কে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ-আনন্দবাজার পত্রিকা

চ্যানেল কক্স ডেস্কঃ

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে রোববারও বিক্ষোভ চলছে ভারতের পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায়। সকাল থেকেই রাস্তায় নেমেছেন সাধারণ মানুষ। বিভিন্ন জায়গায় সড়ক ও রেলপথ অবরোধ করা হয়েছে। 

শনিবার দিনভর বিক্ষোভের পর রোববার সকাল থেকেই উত্তর ২৪ পরগণার খড়দহ, আমডাঙা এবং দেগঙ্গায় বিক্ষোভ চলছে। খবর আনন্দবাজার পত্রিকার।

আমডাঙায় ধানকল মোড় অবরোধ করেন বিক্ষোভকারীরা। সোনাডাঙা মোড়েও অবরোধ করা হয়। ৩৫ নম্বর জাতীয় সড়কে টায়ার জ্বালিয়ে, গাছের গুড়ি ফেলে অবরোধ করলে যানজট সৃষ্টি হয়। টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করা হয় দেগঙ্গাতেও। ভ্যাবলায় ট্রেন অবরোধ করেন বিক্ষোভকারীরা।

বীরভূমের মুরারই অশান্ত। মিত্রপুর ও হিয়াতনগর মোড়ে রাস্তার উপর আগুন জ্বালিয়ে অবরোধ করা হয়। নলহাটি-আজিমগঞ্জ, আজিমগঞ্জ-নিউ ফরাক্কা এবং কৃষ্ণনগর-লালগোলা শাখায় এখনও ট্রেন চালু হয়নি। 

হাওড়ায় কোনা এক্সপ্রেসওয়ের গরফা ব্রিজের কাছে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করেন বিক্ষোভকারীরা। সেখানে বেস কয়েকটি গাড়িতে ভাঙচুর চালানো হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করেছে পুলিশ। 

অন্যদিকে, পূর্ব ক্যানিংয়ের বিধায়ক তথা দক্ষিণ ২৪ পরগণায় যুব তৃণমূলের সভাপতি শওকত মোল্লার নেতৃত্তেব নয়া নাগরিকত্ব বিলের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল বেরিয়েছে। রাজ্যের মন্ত্রী অরূপ রায়ের নেতৃত্বে মিছিল বেরিয়েছে হাওড়ায়।

আপনার মতামত লিখুন :