• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন

ধর্ষণ ও বাল্যবিবাহকে ‘লালকার্ড’ প্রদর্শন

নিউজ রুম / ৬৬ ভিউ টাইম
আপডেট : শনিবার, ৭ মার্চ, ২০২০

ইমাম খাইর, কক্সবাজার
বাল্যবিবাহ, যৌন হয়রানি, ধর্ষণ ইত্যাদি অপরাধকে ‘না’ জানিয়ে ‘লালকার্ড’ প্রদর্শন করেছে কক্সবাজারের ৭ শতাধিক খুদে শিক্ষার্থী।
শনিবার (৭ মার্চ) সকালে কক্সবাজার সৈকত বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠানে শুধু ‘লাল কার্ড, নয় পাশাপাশি দেশপ্রেমে নিজেদের গড়ে তুলার প্রত্যয়ে ‘সবুজ কার্ড’ দেখিয়েছে শিক্ষার্থীরা। ভিন্নধর্মী এই আয়োজনটি করেছে ‘লাল সবুজ উন্নয়ন সংঘ’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন, যেটি শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত হয়ে থাকে।
ব্যতিক্রম আয়োজনটিতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির।
সৈকত বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমর চন্দ্র দেবনাথের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন -লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল।
সংগঠনের কক্সবাজার জেলা শাখার সভাপতি সাইদুল ইসলাম ফরহাদের সঞ্চালনায় আয়োজনে উপস্থিত ছিলেন -উপদেষ্টা কেফায়েত উল্লাহ্, সহসভাপতি সাগর খান, সাধারণ সম্পাদক কামরুল হাসান ফাহিম, সাংগঠনিক সম্পাদক আজিম উদ্দিন জিহান।
শিক্ষার্থীদের নিয়মিত পড়াশোনা করে নিজকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, কখনো মিথ্যা কথা না বলতে, মেয়েরা ১৮ বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে শপথ করান লাল সবুজ উন্নয়ন সংঘের সভাপতি কাওসার আলম সোহেল।


আরো বিভন্ন বিভাগের নিউজ